ছাত্রলীগের ২১ নেতাকে অব্যাহতি, ১১ পদ শূন্য

অনলাইন ডেস্ক ◑ ছাত্রলীগের ২১ কেন্দ্রীয় নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়াও আবেদনের পরিপ্রেক্ষিতে শূন্য ঘোষণা করা হয়েছে ১১ জন কেন্দ্রীয় নেতার পদ।

মঙ্গলবার রাতে সমকালকে এতথ্য নিশ্চিত করে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় ২১ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে আর আবেদনের পরিপ্রেক্ষিতে ১১ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

অব্যাহতি পাওয়া ২১ জন হলেন- তানজিল ভূঁইয়া তানভির (সহ-সভাপতি), আরেফিন সিদ্দিক সুজন (সহ-সভাপতি), আতিকুর রহমান খান (সহ-সভাপতি), বরকত হোসেন হাওলাদার (সহ-সভাপতি), শাহরিয়ার কবির বিদ্যুৎ (সহ-সভাপতি), সাদিক খান (সহ-সভাপতি), সোহানী হাসান তিথী (সহ-সভাপতি), মুনমুন নাহার বৈশাখী (সহ-সভাপতি), আবু সাঈদ (সহ-সভাপতি), রুহুল আমিন (সহ-সভাপতি), রাকিব উদ্দিন (সহ-সভাপতি), সোহেল রানা (সহ-সভাপতি), ইসমাইল হোসেন তপু (সহ-সভাপতি), আহসান হাবীব (দপ্তর সম্পাদক), তাজ  উদ্দীন (ধর্ম সম্পাদক) মমিন শাহরিয়ার (উপ-দপ্তর সম্পাদক), মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সী (উপ-দপ্তর সম্পাদক), বি এম লিপি আক্তার (উপ-সাংস্কৃতিক সম্পাদক), আফরিন লাবনী (উপ-সাংস্কৃতিক সম্পাদক), সামিয়া সরকার (সহ-সম্পাদক) ও রনি চৌধুরী (সহ-সম্পাদক)।

নিজ আবেদনের পরিপ্রক্ষিতে যে ১১ জনের পদ শূন্য ঘোষণা করা হয়েছে তারা হলেন- এসএম তৌফিকুল হাসান সাগর (সহ-সভাপতি), আমিনুল ইসলাম বুলবুল (সহ-সভাপতি), বি এম শাহরিয়ার হাসান (সহ-সভাপতি), হাফিজুর রহমান (সহ-সভাপতি), এস এম হাসান আতিক (সহ-সভাপতি), শাহারিয়ার ফেরদৌস (স্বাস্থ্য সম্পাদক), রাতুল শিকদার (উপ-স্বাস্থ্য সম্পাদক), শাফিউল সাজিব (উপ-স্বাস্থ্য সম্পাদক) সিজাদ আরেফিন শাওন (উপ-প্রচার সম্পাদক), রুশী চৌধুরী (উপ-পাঠাগার সম্পাদক) ও আঞ্জুমানারার অনু (সহ-সম্পাদক)।

গত বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে সংগঠনের আংশিক কমিটি ঘোষিত হয়। এক পর গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পরপরই এতে পদ না পেয়ে এক পর্যায়ে বিতর্কিতদের বাদ দেওয়াসহ চার দফা দাবিতে কয়েক দফায় অবস্থান কর্মসূচি ও অনশন করেন পদবঞ্চিতরা।

নানা অভিযোগে গত সেপ্টেম্বরে রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে তাদের জায়গায় জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক পদে জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ-সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়।